ঢাকা, রবিবার, ২৮ এপ্রিল, ২০২৪

দেশের মানুষ আজ পরাধীন অবস্থায় আছে: ইসলামী আন্দোলন

ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির মুফতি সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেছেন, আজকে আমাদের দেশের কে কোন দায়িত্ব পাবে, সেটা কোনো রাজনৈতিক দল সিদ্ধান্ত নিতে পারে না। কোনো এক রাষ্ট্রদূত নির্ধারণ করে দেন, তারপর সেই অনুযায়ী এদেশে নির্বাচন হয়, মন্ত্রীসহ সবকিছুই হয়।


আজকে দেশের মানুষ স্বাধীনতার নামে পরাধীন অবস্থায় আছে। মঙ্গলবার (১৬ জানুয়ারি) রাজধানীর পুরানা পল্টনে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণ আয়োজিত ‘নগর ওলামা সম্মেলন-২০২৪’ উপলক্ষে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


সৈয়দ মুহাম্মাদ ফয়জুল করীম বলেন, বাংলাদেশ অধিকাংশ মানুষ একটু সুযোগ পেলেই ভারতে চিকিৎসার জন্য যান। স্বাস্থ্যমন্ত্রীকে বিষয়টা চিন্তা করতে হবে। এদেশে যখন একজন সংসদ সদস্য প্রার্থী বলেন তিনি ভারতের প্রার্থী, তাকে ঠেকায় কে। তাহলে এই দেশে মানুষের স্বাধীনতা কোথায় গিয়ে দাঁড়ায়, সেটা আমাদের চিন্তা করতে হবে।


দেশের ওলামায়ে একরামদের ধ্বংস করার চক্রান্ত চলছে উল্লেখ করে ইসলামী আন্দোলন বাংলাদেশের নায়েবে আমির বলেন, বাংলাদেশের যারা গৃহহীন তাদের গৃহের ব্যবস্থা করতে হবে, যারা বস্ত্রহীন তাদের বস্ত্রের ব্যবস্থা করতে হবে। আজকে পয়সার জন্য যারা পরীক্ষা দিতে পারছে না, তাদের পয়সা দিয়ে পরীক্ষা দেওয়ার ব্যবস্থা করতে হবে। এভাবে যদি আমরা ওলামা একরামরা সাধারণ মানুষের পাশে এসে দাঁড়াতে পারি, তাহলে নেতৃত্ব আপনাদের পায়ের কাছে এসে দাঁড়াবে। এই জাতির নেতৃত্ব দেবেন ইমামরা, ইমাম মানেই তো হচ্ছে নেতা।


ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মাওলানা গাজী আতাউর রহমান বলেন, এখন বাংলাদেশে যে সংকট চলছে তা হচ্ছে জাতীয় সংকট। তারা দীর্ঘ ১৫ বছর যাবত আমাদের দেশের ক্ষমতাকে জবর দখল করে রেখেছে। এই জানুয়ারি মাসের ২৯ তারিখ পর্যন্ত আগের সংসদের মেয়াদ আছে। যদিও একটি সরকার বিদ্যমান থাকা অবস্থায় আরেকটি মন্ত্রিপরিষদ গঠন করেছে এই অবৈধ সরকার। একটি পার্লামেন্ট থাকা অবস্থায় আরেকটি পার্লামেন্ট চলছে। এই অবস্থায় দেশ একটি সাংবিধানিক সংকটের মধ্য দিয়ে চলেছে। এভাবে দেশ চলতে পারে না।


তিনি বলেন, চালের ভরা মৌসুমে কেন দাম ৪-৫ টাকা বাড়ছে। নতুন খাদ্যমন্ত্রী ক্ষমতা নেওয়ার পর থেকেই দ্রব্যমূলের দাম হু হু করে বাড়ছে। সরকারের মন্ত্রীরা আগে থেকেই বলছেন, এই বছর দেশের সব থেকে বড় সংকট হবে অর্থনৈতিক সংকট।


ঢাকা মহানগর দক্ষিণ ওলামা সম্মেলনে সভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ঢালী, সাধারণ সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন মাওলানা রফিকুল ইসলাম, সিনিয়র সহ-সভাপতি হিসেবে নির্বাচিত হন মাওলানা আজহারুল ইসলাম আজুহ মিয়া।


ওলামা সম্মেলনের সভাপতিত্ব করেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর দক্ষিণের সভাপতি হাফেজ মাওলানা মুহাম্মদ ইউনুস ঢালী। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কেন্দ্রীয় সভাপতি আল্লামা নূরুল হুদা ফয়েজী।


সম্মেলনে আরও বক্তব্য রাখেন ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ ঢাকা মহানগর উত্তরের সভাপতি মুফতি হেমায়েতউল্লাহ কাছেমি, ওলামা মাশায়েখ আইম্মা পরিষদ কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মুফতি রেজাউল করিম, কেন্দ্রীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি মাওলানা গাজী আতাউর রহমান, ইসলামী আন্দোলনের প্রেসিডিয়াম সদস্য আশরাফ আলী আকন্দ।

ads

Our Facebook Page